প্রাথমিকে দ্বিতীয় দফার ইন্টারভিউ-এর মাঝেই আরও কয়েক দফার দিনক্ষণ ঘোষণা করল পর্ষদ

01:32 PM Jan 10, 2023 | Aaj Bikel News Desk

কলকাতা: কলকাতার স্কুলগুলিতে আজ, মঙ্গলবার দ্বিতীয় দফার ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মাঝে প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আরও কয়েক দফার ইন্টারভিউয়ের দিনক্ষণ ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কলকাতাক পাশাপাশি এবার অন্যান্য জেলাগুলিতেও নিয়োগের বিষয়ে তৎপরতা শুরু করল পর্ষদ। 

আরও পড়ুন- কোনও সংশয় নেই, OMR সিট প্রকাশে চাকরির ভাগ্য খুলল ১৫ জনের

একটি বিজ্ঞপ্তি জারি করে আরও ৬টি জেলায় ইন্টারভিউ নেওয়ার কথা জানানো হয়েছে। এই জেলাগুলি হল- বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং কোচবিহার। পর্ষদের তরফে জানানো হয়েছে, আগামী ১৬ই জানুয়ারি পশ্চিম বর্ধমান এবং ১৭ ও ১৮ জানুয়ারি পশ্চিম মেদিনীপুরের ইন্টারভিউ নেওয়া হবে। 

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জলপাইগুড়ি জেলার জন্য যাঁরা আবেদন জানিয়েছেন, তাদের ইন্টারভিউ হবে ২৪ জানুয়ারি। ২৭ এবং ২৮ জানুয়ারি উত্তর দিনাজপুর এবং ৩০, ৩১ জানুয়ারি ও পয়লা ফেব্রুয়ারি কোচবিহার জেলার জন্য ইন্টারভিউ নেওয়া হবে। বাঁকুড়া জেলার চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ হবে আগামী মাসের ৭,৮,৯ এবং ১০ তারিখ। 

এই ৬টি জেলার সঙ্গে আরও তিনটি জেলা অর্থাৎ মোট ৯ টি জেলার ইন্টারভিউ প্রক্রিয়া ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই শেষ করতে চাইছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।
 

উল্লেখ্য, প্রাথমিক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হওয়ার পরই অনশনে বসেছিলেন ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীরা। সল্টলেকের করুণাময়ীতে পর্ষদের অফিসের সামনে সেই অনশন আন্দোলন ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়৷ তাঁদের দাবি ছিল, ইন্টারভিউ ছাড়াই সকলকে চাকরি দিতে হবে৷ কিন্তু পর্ষদ নিজেদের অবস্থানে অনড় ছিল। শেষপর্যন্ত হাই কোর্টের নির্দেশ মেনে মধ্যরাতে করুণাময়ী থেকে আন্দোলনকারীদের সরিয়ে দেয় পুলিশ। এর পরেই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা হয়৷